২২ মার্চ, ২০১৫

প্যারোডি যখন সত্যের কাছাকাছি

বছর ৩-৪ আগে ইংরেজি প্যারোডি সংবাদের একটি সাইট খুঁজে পেয়েছিলাম। সাইটটি এখন বিকল। তাদের স্লোগানটি ছিলো বড়োই মজাদার: Breaking news. Into lots of little pieces.

তো সেখান থকে ২০১১ সালে তিনটি খবরের লিংক প্রকাশ করেছিলাম ধর্মকারীতে। খবরগুলো নেটে এখনও লভ্য বটে, তবে আলাদা আলাদা সাইটে। 

খবর তিনটি ছিলো চৌদি আজব সংক্রান্ত। 

১.
চৌদি আজবে নারীদেরকে ভোটের অধিকার দেবার পেছনে গোপন একটি কারণ আছে বলে জানিয়েছে এই সাইট। কারণটি হলো: এই অধিকার প্রদানের মাধ্যমে নারীবাদীদেরকে শনাক্ত করে তাদেরকে পাথর ছুঁড়ে হত্যা করা সহজ হবে।

২.
চৌদি বৈজ্ঞানিকেরা জানিয়েছে, তথাকথিত vagina আসলে একটি কাল্পনিক ধারণা। জ্যোতিষবিদ্যা, আলকেমি ও পানি পবিত্রকরণবিদ্যায় পারদর্শী এই বিজ্ঞানীরা গবেষণার মাধ্যমে সিদ্ধান্তে এসেছে যে, সেক্স থেকে আনন্দ পায় বলে মেয়েরা যে-দাবি করে থাকে, সেটার কোনও ভিত্তিই নেই। কারণ vagina আসলে নিতম্বের পরিবর্ধিত অংশ।

৩.
চৌদি আজব মহাশূন্যে মানুষ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছেন, নিরাপত্তার ব্যাপারটিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে বলে প্রথমে পাঠানো হবে কোনও নারীকে, পরে যাবে কুকুর, তারপরে বানর এবং সবশেষে মানুষ।

* আরও একটি খবরের শিরোনাম পড়ে কী যে হাসি পেয়েছিল! দুঃখের কথা, খবরটির নাগাল দিতে ব্যর্থ হলো গুগল। তবে শিরোনামটা টুকে রেখেছিলাম সেই সময়েই: India begins choreographing dance routine for manned moon mission.

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন