১১ আগস্ট, ২০১৫

আল্লাহ, ইসলাম এবং কিছু প্রশ্ন - ০১

লিখেছেন যুক্তিবাদী মানুষ

আল্লাহ, ইসলাম এবং কিছু প্রশ্ন - যেগুলোর উত্তর খুঁজতে গেলে প্রমাণ হয়, ইসলাম নামে কোনো ধর্ম নেই, যা আছে, সেটা মুহাম্মদের তৈরি করা মুহাম্মদী ধর্ম।

★ মহাশক্তিধর ও মহাক্ষমতাধর আল্লাহ বিশ্বাস নামক প্রতারণার আশ্রয় নিলেন কেন এবং কেন তার গর্বের সাথে বলার সাহস নেই যে, আমাকে অবিশ্বাস করো - অস্বীকার করো? 

★ মহাশক্তিধর ও মহাক্ষমতাধর আল্লাহ কেন মানুষের মতো একটা অতি ক্ষুদ্র প্রাণীর কাছে নামাজ-রোজার মতো অপ্রয়োজনীয় ধর্মকর্ম ভিক্ষা করেন এবং কেন আল কোরআনের কথাগুলি জোর করে বিশ্বাস করতে বাধ্য করেন?

★ মহাশক্তিধর আল্লাহ কেন মানুষের মতো একটা ক্ষুদ্র প্রাণীর সাহায্য ছাড়া ধর্মগ্রন্থ প্রকাশ করতে পারেন না এবং কেন ধর্মপ্রচারক নামক মানুষের মতো অতি ক্ষুদ্র প্রাণীর সাহায্যে ছাড়া ধর্মপ্রচার করতে পারেন না?

★ মহাশক্তিধর আল্লাহ কেন ফেরেশতাদের সাহায্য ছাড়া কোনো মানুষের হিসেব রাখতে পারেন না এবং কেন ফেরেশতাদের সাহায্য ছাড়া কোনো মানুষকে হত্যা করতে পারেন না, যেখানে মানুষ প্রযুক্তি ব্যবহার করে কারো সাহায্য ছাড়াই খুব সহজে এসব করতে পারে? 

★ আল কোরআন ও আল হাদিসের বাণীগুলো কেন বিজ্ঞানের সঙ্গে সাংঘর্ষিক এবং আল কোরআন ও আল হাদিসের বাণীগুলো প্রমাণিত বিজ্ঞান ও পৃথিবীর বাস্তব সত্যগুলোর বিরুদ্ধে যায় কেন? 

★ ধর্মগ্রন্থ হয় সম্পূর্ণ, পরিপূর্ণ এবং চিরস্থায়ী। কিন্তু ইসলামের কথা মানলে ইসলামের কোরআন-পুর্ব গ্রন্থগুলো বাতিল। তার মানে, আগের ধর্মগ্রন্থগুলোর বিষয়বস্তু এবং বাণীগুলোও বাতিল, যেহেতু আগের ধর্মগ্রন্থের ভেতর থাকা বাণী এবং বিষয়গুলো কোরআনে আসেনি, তাই প্রশ্ন জাগে ধর্মগ্রন্থ সাময়িক এবং অসম্পূর্ণ হয় কী করে? 

★ একই লেখক বা স্রষ্টার চারটি সৃষ্টি একই রকম হওয়ার কথা, কিন্তু চারটা আসমানী কিতাবের মাঝে মিলের পরিমাণ অতি নগণ্য। ইসলামী মতে - আগের তিনটি আসমানী কিতাব বিকৃত করা হয়। বিকৃত মানে নিজস্বতা বজায় রেখে শুধু কিছু কথা ও শব্দের পরিবর্তন। তার মানে, বিকৃত তিনটি আসমানী কিতাবের সাথে কোরআনের প্রচুর মিল থাকার কথা। কিন্তু সেগুলো কোরআনের চেয়ে সম্পূর্ণ আলাদা প্রমাণ হয় কেন? 

★ আল্লাহ সবাইকে খাদ্য দেওয়ার নিশ্চয়তা দিয়েছেন, কিন্তু পৃথিবীর অধিকাংশ মানুষ ক্ষুধার্ত কেন?

★ আল্লাহ মুসলমানদের রক্ষা করার নিশ্চয়তা দিয়েছেন, কিন্তু পৃথিবীর সকল ধর্মের মধ্যে একমাত্র মুসলিমরাই অরক্ষিত এবং নিকৃষ্ট অবস্থানে কেন?

★ কোরআনকে বিজ্ঞান বলে দাবি করা হয়, অথচ কোরআন গবেষণা করা কোটি কোটি মুসলিম হাফেজ-বিজ্ঞানী মিলেও অন্তত একজন অমুসলিম বিজ্ঞানীর লোমের যোগ্য হতে পারে না কেন?

★ আল্লাহ নিজে ঘোষিত মহাবিশ্বের সর্বশক্তিমান ও সর্বময় ক্ষমতার অধিকারী, কিন্তু তিনি ইসলাম ঘোষিত চারটি আসমানী কিতাবের মধ্যে তাওরাত, যবুর ও ইঞ্জিলকে মানুষের হাতে বিকৃত হওয়া থেকে রক্ষা করতে পারলেন না কেন?

★ ধর্মগ্রন্থগুলি পৃথিবীতে লিখন পদ্ধতি আবিষ্কার হওয়ার পরে আত্মপ্রকাশ করে কেন? তার আগে কেন পারেনি? তবে কি আল্লাহ শক্তি ও ক্ষমতায় মানুষের চেয়ে পিছিয়ে?

★ আসমানী কিতাবের মধ্যে যবুর ছিলো একটা গীতিকবিতা, যার মাধ্যমে সুরে-সুরে তালে-তালে নগ্ন নৃত্য করা হতো। সেই বই ইসলাম ঘোষিত আসমানী কিতাব বা মহাগ্রন্থের একটি হয় কী করে?

★ ১ লাখ ২৪ হাজার নবী-রাসূলের নাম আল্লাহ বলতে পারেন নি কেন?

★ ১লাখ ২৪ হাজার নবী-রাসূলের অস্তিত্ব খুজে পাওয়া যায়নি কেন, অথচ যেখানে খুব সহজেই আদিম মানুষের ফসিল পর্যন্ত খুজে পাওয়া যায়?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন