২৮ অক্টোবর, ২০১৫

সহী মুসলমানের খোঁজে

লিখেছেন জুলিয়াস সিজার

পাকিস্তানে শিয়াদের ওপরে বোমা হামলায় মোট ৩০ জন নিহত। 
নাইজেরিয়াতে মসজিদে বোমা হামলায় নিহত ৪২।
বাংলাদেশে শিয়াদের তাজিয়া মিছিলে বোমা হামলায় নিহত ১, আহত অর্ধশতাধিক...

উল্লেখ্য, যাঁরা মরেছেন, তাঁরা মুসলমান আর যারা মেরেছে, তারাও মুসলমান। কিন্তু সমস্যাটা হচ্ছে - কে সহী আর কে অসহী মুসলমান, সেটা নির্ণয় করা যাচ্ছে না এখনও।

- আল্লাহ, তুমি মুসলমানদের হাত থেকে মুসলমানদের রক্ষা করো আল্লাহ।

- আল্লাহ, তুমি ইসলাম প্রচার করিয়েছ ১৪০০ বছর হয়ে গেল। এই ১৪০০ বছরেও তোমার বান্দারা নির্ণয় করতে পারল না, কে সহী মুসলমান আর কে অসহী মুসলমান!

- আল্লাহ, তুমি তাদের এই হেদায়েতটুকু করো, যেন তারা অন্তত আগে নিজেদের মধ্যে থেকে কে সহী মুসলমান, সেটা বুঝে নিতে পারে।

- আল্লাহ, তুমি মডারেট মুসলমানদের হেদায়েত করো। আল্লাহ, তুমি তোমার মডারেট বান্দাদের এই জ্ঞান দাও যে, অনলাইনে নাস্তিকদের সাথে সহী আর অসহী ইসলাম নিয়ে তর্ক না করে নিজ ধর্মের ছাগলদের মানুষ করতে পারলেই সেটা তাদের জন্য বেশি মঙ্গলজনক হবে। কারণ হেফাজতে ইসলাম এই দেশে শরিয়া আইন কায়েম করলে মডারেটেরা আর লিটনের ফ্ল্যাটে যেতে পারবে না, দিনের বেলা যত বদমায়েশি আছে, সব করে রাতে এসে অনলাইনে ইসলাম প্রচার করতে পারবে না।

- আল্লাহ, তুমি মডারেটদের হেফাজতে সুফল-কুফল বুঝতে পারার তৌফিক দান করো।

- আল্লাহ, কুরান পৃথিবীর সকল বিজ্ঞানের উৎস। কিন্তু তোমার বাংলাদেশের বান্দারা কেমিস্ট্রিতে বড্ড কাঁচা, আল্লাহ। তারা বোমা বানাতে গিয়ে অধিকাংশ সময়ে বিস্ফোরিত হয়ে নিজেরাই মরছে, আল্লাহ। আল্লাহ, তুমি তাদের কেমিস্ট্রি ভালোমতো বোঝার জ্ঞান দাও, যেন তারা ভালোমতো বোমা, গ্রেনেড বানাতে পারে। তারপর প্রথমে বাংলাদেশের বাকি যে ৮% অমুসলিম আছে, তাদের খেদিয়ে দেশছাড়া করে ১০০% মুসলমান হওয়ার পর নিজেরা নিজেরা মারামারি শুরু করতে পারে। 

কন বানেগা সহী মুসলমান আল্লাহ! হু ইজ সহী, আল্লাহ, হু ইজ সহী?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন