১৬ নভেম্বর, ২০১৫

এসো, কোরান শিখি

লিখেছেন নাম প্রকাশে অনিচ্ছুক

১. মানবতাবাদীরা সব সময় যৌনদাসপ্রথার (sexy slavery) বিরুদ্ধে, কিন্তু যদি কোনো যৌনদাসপ্রথা সমর্থন করে, তবে কি সেই ধর্ম মানবতাবাদী? (কোরান, সুরা ২৩:৫-৬)

২. আচ্ছা, কেউ যদি চুরি করে, তাকে আপনি কি জেলে পাঠাবেন? নাকি তার হাত কেটে দেবেন? (সুরা ৫:৩৮) জেলে যদি পাঠান, চোরটা একটু হলেও অনুধাবন করবে যে, সে ভুল করেছে। অনুতপ্ত বোধ করাটা কি গুরুত্বপূর্ণ নয়? হাত যদি কেটে ফেলা হয়, তার পরবর্তী জীবন কি স্বাভাবিক থাকবে? 

৩. নারী পরুষের সমান অধিকার বলতে কী বুঝি আমরা? ১ জন পুরুষ = ১জন নারী (সব ক্ষেত্রে প্রযোজ্য), কিন্তু লেনদেনের কথা বলি যদি, তখন কিন্তু ১ জন পুরুষ = ২জন নারী! (সুরা ২:২৮২) মেয়েরা, বোধহয়, হিসাব কম বোঝে? আমাদের মাঝে অনেকেরই বাবা নেই, শুধু মা আছেন। তাঁরা কি সংসার চালাতে পারেন না? 

৪. শুধু তাই নয়, সম্পত্তি ভাগের বিষয়ে ১ জন পুরুষ = ২জন নারী! (সুরা ৪:১১) এটাকে কি সমঅধিকার বলে?

৫. পারিবারিক সহিংসতা (Domestic Abuse) কেউ কি সমর্থন করেন? করেন না? আপনি পোক্ত ইসলামবিরোধী।  (সুরা ৪:৩৪)

৬. হিন্দুধর্মে বিভিন্ন মতবাদ আছে। এই বিভিন্ন মতের কারণে অনেকে একেক দেবতাকে প্রধান মনে করে। যদি আপনি তা করেন, তাহলে ইসলাম মতে আপনি মুশরিক! আর মুশরিক কাকে বলে জানেন তো? যে ব্যক্তি আল্লাহর সাথে শিরকে লিপ্ত হয়, আল্লাহর সাথে কাওকে শরীক করে বা আল্লাহকে ত্যাগ করে অন্য কাউকে প্রভু হিসেবে মান্য করে। মুশরিকদের হত্যা করা কিন্তু ফরজ! (সুরা ৯:৫)

৭. ধর্ম ত্যাগ করলে তো উপায়ই নেই। আপনার মৃত্যু নিশ্চিত! (সুরা ৪:৮৯)

৮. আর যারা মুসলিম নন, তাদের জন্য যে-উপহার আছে, সেটা হল মৃত্যু! (সুরা ৯:২৯)

আলহামদুলিল্লাহ্!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন