১৪ ডিসেম্বর, ২০১৫

ইছলাম ত্যাগের কারণসমূহ - ০৬

ব্রিটেনের কাউন্সিল অভ এক্স-মুসলিম নামের সংগঠনের উদ্যোগে #ExMuslimBecause নামে টুইটারে একটি প্রচারণা অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। প্রাক্তন মুছলিমরা উপস্থাপন করছে ইছলাম ত্যাগের বিবিধ কারণ। অতি দীর্ঘ ও ক্রমবর্ধমান এই কারণ-তালিকা থেকে কিছু সরস ও সিরিয়াস কারণ অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে ধারাবাহিকভাবে। এতে যুক্ত করা হচ্ছে/হবে ধর্মকারীর ঠিকানায় পাঠানো লেখা/ছবি/ভিডিওও।


Riyam: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমার পরিবার বলেছে, শিয়ারা - আমার প্রতিবেশী ও শ্রেষ্ঠ বন্ধুরা - কাফের। এটা আমি সহ্য করতে পারিনি।

Professor Food: আমি প্রাক্তন মুছলিম, কারণ যে-বাক্সটি আদৌ আমার জন্য বানানো হয়নি, তেমন এক বাক্সের ভেতরে নিজেকে খাপ খাওয়ানোর চেষ্টা করতে করতে আমি ক্লান্ত।

Imran Said: আমি প্রাক্তন মুছলিম, কারণ কোনও এক কারণে ইছলাম নিষিদ্ধ করেছে অ্যালকোহল ও বিবাহপূর্ব যৌনসম্পর্ক, তবে দাসপ্রথা বৈধ রেখেছে।

Aziz: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলামের প্রবর্তকেরা এখন কবর থেকে উঠে এলে আইসিসে যোগ দিতো নির্ঘাত। ইতিহাস পড়ে দেখুন।

Sarah: আমি প্রাক্তন মুছলিম, কারণ ভদ্র আর বিনয়ী হতে হিজাবের প্রয়োজন আমার নেই।

Ahmed Shoueiry: আমি প্রাক্তন মুছলিম, কারণ সবচেয়ে নিখুঁত মানুষটি ৫০ বছর বয়সে ৯ বছরের মেয়েকে ধর্ষণ করেছে, এটা আমি মেনে নিতে পারি না।

ভেজা বেড়াল: আমি প্রাক্তন মুছলিম, কারণ রমজান মাসে রোজদারদের মুখের বিবমিষা-জাগানিয়া দুর্গন্ধ। হাদিসে আছে, আল্লাহ নাকি এই গন্ধ পছন্দ করে। ইয়াক! 

ExMuslim Reveals: আমি প্রাক্তন মুছলিম, কারণ যখনই আমি জেনেছি ইছলামত্যাগকারীদের হত্যা করা হয়, তখনই আমার উপলব্ধি হয়েছে, কী ভঙ্গুর এই ধর্মটা!

Mehran: আমি প্রাক্তন মুছলিম, কারণ "অসহিষ্ণুতাকে সহিষ্ণুতার সঙ্গে গ্রহণ করাটা কাপুরুষতা।"

Siddhant Suman: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলামের প্রসার ঘটেছে এক হাতে পবিত্র কোরান আর অন্য হাতে তরবারি নিয়ে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন