১৯ ডিসেম্বর, ২০১৫

ইছলাম ত্যাগের কারণসমূহ - ০৭

ব্রিটেনের কাউন্সিল অভ এক্স-মুসলিম নামের সংগঠনের উদ্যোগে #ExMuslimBecause নামে টুইটারে একটি প্রচারণা অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। প্রাক্তন মুছলিমরা উপস্থাপন করছে ইছলাম ত্যাগের বিবিধ কারণ। অতি দীর্ঘ ও ক্রমবর্ধমান এই কারণ-তালিকা থেকে কিছু সরস ও সিরিয়াস কারণ অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে ধারাবাহিকভাবে। এতে যুক্ত করা হচ্ছে/হবে ধর্মকারীর ঠিকানায় পাঠানো লেখা/ছবি/ভিডিওও।


Pasha Khan: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলামে বিবাহবহির্ভূত যৌনসম্পর্ক হারাম, তবে তা যৌনদাসীর সঙ্গে হলে রীতিমতোই হালাল।

Muhammad Syed (PBUM): আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি জানি, পাহাড়-পর্বত ভূমিকম্প রোধ করতে পারে না। (সুরা ১৬:১৫, ২১:৩১, ৩১:১০)

Ani J. Sharmin: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি এমন কোনও ধর্মের অনুসারী হতে চাই না, যা আমাকে বলে, ওই পবিত্র কিতাব পড়তে হবে এমন এক ভাষায়, যেটা আমি জানি না।

Wraithiest: আমি প্রাক্তন মুছলিম, কারণ বেকন। এছাড়া সম্ভাব্য আর কী কারণ থাকতে পারে?

Brother Rachid: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলামের সূচনা হয়েছিল কীভাবে, আইসিস তা হাতে-কলমে দেখিয়ে দিয়েছে আমাদের।

পারুল: আমি প্রাক্তন মুছলিম, কারণ দাড়ি ও টুপি কোনো কারণ ছাড়াই অন্যায্য আলাদা সম্মান পায়, যদিও দাড়ি-টুপিওয়ালা অধিকাংশ মানুষকেই আমার ভণ্ড মনে হয়।

Siddhant Suman: আমি প্রাক্তন মুছলিম, কারণ সপ্তম শতাব্দীর কিছু ঘটনার কারণে আজও শিয়া ঘৃণা করে সুন্নি, সুন্নি হত্যা করে শিয়া।

Eiynah: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি নারী... সম্পত্তি নই।

Reza Moradi: আমি প্রাক্তন মুছলিম, কারণ কোনও শিশুকে হিজাব পরা অবস্থায় দেখলেই মনটা ব্যথায় ভরে ওঠে। আমার চোখে দৃশ্যটা খুবই অমানবিক।

The Caged Bird: আমি প্রাক্তন মুছলিম, কারণ কোরান আমাকে নির্দেশ দিয়েছে অমুছলিমদের অবিশ্বাস করতে ও বন্ধু হিসেবে গ্রহণ না করতে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন