১০ ডিসেম্বর, ২০১৫

ইছলাম ত্যাগের কারণসমূহ - ০৫

ব্রিটেনের কাউন্সিল অভ এক্স-মুসলিম নামের সংগঠনের উদ্যোগে #ExMuslimBecause নামে টুইটারে একটি প্রচারণা অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। প্রাক্তন মুছলিমরা উপস্থাপন করছে ইছলাম ত্যাগের বিবিধ কারণ। অতি দীর্ঘ ও ক্রমবর্ধমান এই কারণ-তালিকা থেকে কিছু সরস ও সিরিয়াস কারণ অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে ধারাবাহিকভাবে। এতে যুক্ত করা হচ্ছে/হবে ধর্মকারীর ঠিকানায় পাঠানো লেখা/ছবি/ভিডিওও।


Ali Asif: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি যে কোনও নবীর চেয়ে বেশি জানি।

Left Islam Cult: আমি প্রাক্তন মুছলিম, কারণ উটের মুত কোনও ওষুধ নয়। (বুখারি, খণ্ড ৭. বই ৭১, হাদিস ৫৯০)

বাঁধন: আমি প্রাক্তন মুছলিম, কারণ কোরান সঠিকভাবে বুঝতে নাকি তাফসির দরকার, যদিও কোরান-হাদিসের কোথাও তাফসির বিষয়ে কোনও নির্দেশনা নেই।

Rafat Siraj Nirjhar: আমি প্রাক্তন মুছলিম, কারণ কোনও 'ইছলামী পণ্ডিত' আমাকে বোঝাতে পারেনি, মেয়েদের চুলে অশালীন কী আছে।

Somali Kafir: আমি প্রাক্তন মুছলিম, কারণ বিবর্তন।

কামিকাজি: 
ভিডিও লিংক: https://youtu.be/j1tEskmgPL0

Khaled Elmawardy: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি বিশ্বাস করি না, নিজের পালিত পুত্রের স্ত্রীকে মুহাম্মদ যাতে বিয়ে করতে পারে, সেই অজুহাতে সন্তান দত্তক নেয়া নিষিদ্ধ করা হয়েছে।

AbuMurtadal-Zarqawi: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি বাস করেছি আমার জন্মভূমি জর্ডানে (দু'বার), মিসরে, সৌদি আরবে, কানাডায় ও ব্রিটেনে। অনুমান করুন দেখি, এর মধ্যে কোন দেশগুলোয় মানুষের (মুছলিমসহ) প্রতি সবচেয়ে ভালো আচরণ করা হয়?

Chad: আমি প্রাক্তন মুছলিম, কারণ ছোটবেলায় ইছলাম বিষয়ে প্রশ্ন করে আমাকে শাস্তি পেতে হতো। আমি জানতাম, তারা একটা কিছু লুকোচ্ছে।

mobarez_nastooh: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলাম ধ্বংস করেছে আমার দেশ ইরানকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন