১৯ জানুয়ারী, ২০১৬

ইছলাম ত্যাগের কারণসমূহ - ১৫

ব্রিটেনের কাউন্সিল অভ এক্স-মুসলিম নামের সংগঠনের উদ্যোগে #ExMuslimBecause নামে টুইটারে একটি প্রচারণা অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। প্রাক্তন মুছলিমরা উপস্থাপন করছে ইছলাম ত্যাগের বিবিধ কারণ। অতি দীর্ঘ ও ক্রমবর্ধমান এই কারণ-তালিকা থেকে কিছু সরস ও সিরিয়াস কারণ অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে ধারাবাহিকভাবে। এতে যুক্ত করা হচ্ছে/হবে ধর্মকারীর ঠিকানায় পাঠানো লেখা/ছবি/ভিডিওও।

পর্ব ১ > পর্ব ২ > পর্ব ৩ > পর্ব ৪ > পর্ব ৫ > পর্ব ৬ > পর্ব ৭ > পর্ব ৮ > পর্ব ৯ > পর্ব ১০ > পর্ব ১১ > পর্ব ১২ > পর্ব ১৩ > পর্ব ১৪

Sarah imanuel: আমি প্রাক্তন মুছলিম, কারণ আল্যা নিজেকে আবাল প্রমাণিত করেছে এই আয়াতের মাধ্যমে: "যদি কেহ তাদের (যৌনদাসীদের) উপর জোর-জবরদস্তি করে, তবে তাদের উপর জোর-জবরদস্তির পর আল্লাহ তাদের প্রতি ক্ষমাশীল, পরম দয়ালু।" (সুরা ২৪:৩৩)

Parisa: আমি প্রাক্তন মুছলিম, কারণ যখন আমি কিশোরী ছিলাম, তখন ইরানে আমাকে গ্রেপ্তার করা হতো কালো, ব্রাউন বা ছাই রঙের পোশাক না পরলে।

চাল্লু পাবলিক: আমি প্রাক্তন মুছলিম, কারণ মৃগি রোগের লক্ষণগুলোকে ওহি নাজিলের লক্ষণ বলে চালিয়ে দেয়ার ভণ্ডামি ধরা পড়ে না শুধু নির্বোধদের চোখে।

shazlings: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমার ঘোর ডিপ্রেশনের সময় আমাকে ডাক্তারের কাছে না নিয়ে "আল্যার কাছে দোয়া করতে বলা হয়েছিল সঠিক পথ দেখানোর জন্য।"

IAmAGreatHuman: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি উপলব্ধি করেছি, শৈশবে যে-সব বিশ্বাস আমার মগজে সেঁধিয়ে আমাকে বড়ো করা হয়েছে, সেই বল্দার্গুগুলোকে প্রশ্নবিদ্ধ করা যায়।

agnostic agony: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলাম হচ্ছে ধর্মের মোড়কে রাজনৈতিক মতাদর্শ।

রিফাত সিরাজ নির্ঝর: আমি প্রাক্তন মুছলিম, কারণ কোরান অবিশ্বাসীদের বলেছে অসুস্থ, বিপথগামী, নির্বোধ, প্রতারক, নিকৃষ্ট প্রাণী, গবাদি পশুরও অধম। এসব কি ঘৃণাপূর্ণ ভাষ্য নয়?

KElmawardy: আমি প্রাক্তন মুছলিম, কারণ আদম হাওয়া বলে কেউ কখনও ছিলো না।

nssrfrht: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলাম আমাকে শিখিয়েছে ঘৃণা করতে, বিজ্ঞানকে প্রত্যাখ্যান করতে।

Qadeer Ahmed: আমি প্রাক্তন মুছলিম, কারণ হিজাব ও বোরখা সত্ত্বেও ইছলামী দেশগুলোই নারীদের জন্য সবচেয়ে বিপজ্জনক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন