১১ জানুয়ারী, ২০১৬

পুতুলের হক কথা - ০৯

লিখেছেন পুতুল হক


২৬.
যেদিন থেকে জানতে পারলাম, পাকিস্তানের জাতির পিতা জিন্নাহ একজন শিয়া মুসলিম, আমি একটা নতুন দায়িত্ব পেলাম। কারণে-অকারণে আমার আশপাশের মুমিন-মুমিনাদের এই তথ্য দেয়া আরম্ভ করলাম। ওদের চেহারা মোবারক হয় দেখার মত।

২৭.
আমাদের দেশের মুসলমান হাতের কাছে ইহুদি পায় না তাই হিন্দুদের উপর ধর্মের ঝাল মেটায়।

২৮.
আইএস-এর কোন সদস্য নাকি তাঁর মাকে খুন করেছে। এটা নিয়ে, দেখছি, খুব লেখালেখি হচ্ছে। তবে, হবেই তো। কিন্তু অবাক হবার মত কী আছে! দেখুন, আইএস বা জিহাদি কারা? তাদের কাজ কী? তারা আল্লাহর পথে চলে। দুনিয়াতে আল্লাহর হুকুমত প্রতিষ্ঠা করার স্বর্গীয় নেক কাজে নিজেদের উৎসর্গ করেছে। এ কাজে যে বাধা দেবে, সে নবীর দুশমন, ইসলামের দুশমন। মা হোক কিংবা বাবা হোক, ইসলামের দুশমনকে জিহাদি ছেড়ে দেবে ভাবাটাও গুনাহ্‌-এর কাজ। নবী বলেছেন মাকে ভালোবাসতে। নবী বলেছেন নবীকে ভালোবাসতে। তবে দু'জনের মধ্যে কাকে বেশি ভালোবাসতে হবে? মুমিনের জন্য উত্তর, ইসলামই বলে - নবীকে বেশি ভালোবাসতে হবে। মুসলমান দুনিয়ায় যে কোনো কিছুর চাইতে নবীকে বেশি ভালোবাসবে। আর এই রত্নগর্ভা মা যিনি এমন নবীর আশেক জন্ম দিয়েছেন, আল্লাহর পথে যুদ্ধ করতে বাধা দেয়ার অপরাধ নিশ্চয়ই তার সুপুত্রের গুণে মার্জনা হয়ে গেছে। আল্লাহ তাকেও বেহেস্ত নসিব করুন। আমিন।

২৯.
ইসলাম বীরের ধর্ম। মুসলমান বীরের জাত। এরা পুত্রকে কুরবানি দেয়ার অনুষ্ঠান ধুমধামের সাথে পালন করে। এরা মাকেও কুরবানি দিয়ে দেয়। আল্লাহ ও তার নবীর প্রতি প্রেম এমনই তো হবার কথা। এরা প্রেম দিওয়ানা, এরা মাজনুন। মাশুকা এদের মোহাম্মদ। লেট'স সেলিব্রেট, ড্যুড।

৩০.
শুনলাম, বিএনপির বিশদলীয় জোট থেকে নাকি কোন হুজুরের দল বের হয়ে গেছে। নবীর সম্মান কিছুটা হলেও বাঁচলো। এক বেপর্দা নারীর পেছন পেছন ঘুরে বেড়াবার মত গুনাহ্‌-এর কাজ তারা করবে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন