৩ ফেব্রুয়ারী, ২০১৬

ইছলাম ত্যাগের কারণসমূহ - ১৮

ব্রিটেনের কাউন্সিল অভ এক্স-মুসলিম নামের সংগঠনের উদ্যোগে #ExMuslimBecause নামে টুইটারে একটি প্রচারণা অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। প্রাক্তন মুছলিমরা উপস্থাপন করছে ইছলাম ত্যাগের বিবিধ কারণ। অতি দীর্ঘ ও ক্রমবর্ধমান এই কারণ-তালিকা থেকে কিছু সরস ও সিরিয়াস কারণ অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে ধারাবাহিকভাবে। এতে যুক্ত করা হচ্ছে/হবে ধর্মকারীর ঠিকানায় পাঠানো লেখা/ছবি/ভিডিওও।

পর্ব ১ > পর্ব ২ > পর্ব ৩ > পর্ব ৪ > পর্ব ৫ > পর্ব ৬ > পর্ব ৭ > পর্ব ৮ > পর্ব ৯ > পর্ব ১০ > পর্ব ১১ > পর্ব ১২ > পর্ব ১৩ > পর্ব ১৪ > পর্ব ১৫ > পর্ব ১৬ > পর্ব ১৭

Khaled Osman: আমি প্রাক্তন মুছলিম, কারণ মোহাম্মদ মানুষ হত্যা করেছে, নারীধর্ষণ করেছে, তার ছিলো এক গাদা বিবি। তবু মুছলিমরা তাকে সর্বকালের শ্রেষ্ঠ মানব বলে মানে।

Rudra Joyonto: আমি প্রাক্তন মুছলিম, কারণ বাকি সব ধর্মের মতোই ইছলামও ঘৃণাপূর্ণ ভাবধারা প্রচার করে।

রাজিয়া সুলতানা: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলামের দোহাই দিয়ে আমাকে গান শিখতে দেয়া হয়নি।

Wamique Gajdhar: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলাম আমার শৈশব ধ্বংস করেছে। ঘণ্টার পর ঘণ্টা একটি বই আমাকে পড়তে হয়েছে আরবি ভাষায়, যে-ভাষা আমি বুঝি না।

Hajji ExMuslim: আমি প্রাক্তন মুছলিম, কারণ মুহাম্মদের করা দাবি ও প্রমাণের কোনও সামঞ্জস্য নেই।

Shazza: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমার প্রাক্তন প্রেমিক আমাকে বলেছিল, তার অধিকার আছে চারটে বিয়ে করার এবং সে যদি তা করতে চায়, আমাকে তা স্রেফ মেনে নিতে হবে।

Ask Dr. Dude: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি চাই না, আমার আত্মীয়ারা দেখতে হোক ডাস্টবিন ব্যাগের মতো।

Boy Thunder: আমি প্রাক্তন মুছলিম, কারণ যারা আমার মতো নয়, তাদেরকে ধর্ষণ, হত্যা ও হেয় করার চেতনায় আমার বিশ্বাস নেই। আর তাছাড়া আমি নারীদের শ্রদ্ধা করি।

Itsnebar: আমি প্রাক্তন মুছলিম, কারণ আমি জেনেছি, মোহাম্মদ মানুষহত্যা করতো, মানুষদের দাস বানাতো।

Shani: আমি প্রাক্তন মুছলিম, কারণ ইছলাম বিশ্বাস করে, নারীর মগজ পুরুষের মগজের অর্ধেক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন