১৭ মার্চ, ২০১৬

ভিডিও লিংকিন পার্ক

১. বউ পেটানো প্রসঙ্গে ওয়াজের সময় হুজুরের বলা একটি মর্মান্তিক কৌতুক। ৩৯.৪৮ মিনিট থেকে দ্রষ্টব্য। (লিংক: https://youtu.be/NjbROOSjGU4?t=39m48s)

২. খ্রিষ্টান ধর্ম থেকে বিচ্যুত না হবার যে-ছ'টি উপায় বাতলানো হয়েছে এই ভিডিওতে, তার চারটি ইছলামের ক্ষেত্রেও প্রয়োগ করা যায়: পূর্ববর্তী সব ধর্ম ও সেসবের আচার-প্রথা-গল্পগুলোর সঙ্গে নিজেরটার তুলনা করবেন না, ধর্মগ্রন্থে বর্ণিত বিষয়গুলোর সাক্ষ্য-প্রমাণ খুঁজবেন না, পয়গম্বরের প্রকৃত জীবনী সম্পর্কে জানার চেষ্টা করবেন না, অর্থ বুঝে কোরান পড়বেন না... ইত্যাদি। (লিংক: https://youtu.be/khSo-bgjDT8)

৩. ধর্ম হচ্ছে সামাজিকভাবে গ্রহণযোগ্য মানসিক রোগের একটি ধরন - এই ভিডিওতে এই কথাটি বলেছিলেন কানাডীয় কমেডিয়ান Dave Foley. (লিংক: https://youtu.be/X7f2eXQxfHk)

৪. ১৫ বছর বয়সী কিশোর জানাচ্ছে, তার পিতা তাকে উৎসাহিত করেছে আইসিস-এর আত্মঘাতী বোমারু হতে। (লিংক: http://www.memritv.org/clip/en/5341.htm)

৫. আমার জন্য অপেক্ষা করছে ৭২ টি হুর, তাই আমি আত্মঘাতী বোমারু হতে চাই - সাক্ষাৎকারে বলেছে এক মুছলিম টেররিস্ট। (লিংক: https://youtu.be/1mBNFkEoPuE)

৬. ধর্মবিশ্বাসকে শ্রদ্ধা করার অনায্য দাবিকে মধ্যমাঙ্গুলি প্রদর্শন করাই উচিত। এ বিষয়ে চমৎকারভাবে নির্মিত অপূর্ব একটি ভিডিও। (লিংক: https://youtu.be/r_5yUXjXizQ)

৭. দোয়া-মোনাজাত-প্রার্থনাকে নির্দয়ভাবে ব্যঙ্গ করলেন এক কমেডিয়ান, তারপর এক সময় বললেন: "আমার জন্যে প্রার্থনা করার দরকার নেই, তারচে' বরং একটি স্যান্ডউইচ বানিয়ে আনুন আমার জন্যে।" (লিংক: https://youtu.be/feXnZZ2o5ys)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন