২৪ ফেব্রুয়ারী, ২০১৭

কুদরতিক্রিয়া - ০৫

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

১৩.
আজিয়া ২৪ সে পেব্রুয়ারি, ২১ পেব্রুয়ারি সেস। ওই দিন তেকে বাংলা বাশাড় ফ্রতি আমার দরদও সেস। আমি কেমুন বাংলা লেকলাম, এইডা নিয়া আমি এতু মাতা গামাই না। সুদ্দ না বুল - তাতে আমার আর কিসু যায় আসে না। আমার ফ্রিয় বাশা অইলে আরুবি। আরুবি বাশা আল্লার নবি রাসুলের বাশা, অফর দিকে বাংলা অইলে ইন্দুয়ানি বাশা। মরার ফরে কবরে জবাব আরুবি বাশায় ই দিতি অইবে, তাই আরুবি বাশা সিক্কা করা অত্যন্ত জরুরি। দরুন, হাশরের ময়দানে আফনি হটাত নবিজির দিকা ফেয়ে গেলেন। তকন নবিজির ফায়ে ফরি কান্দাকাটি কইল্লেন আর নবিজিকে বাংলায় বইল্লেন আল্লার কাসে সাফায়াত করাত জইন্ন। তকন ত আমাগের নবিজি আফনার বাংলা বাশা বুইজবেন না। আর আফনি হয়ত আমার সাতে তরক কইত্তে ফারেন যে, বাংলা ত আন্তরজাতিক মাতরি বাশা, নবিজির ত এই বাশা জানা দরকার। তালি ফরে বাই আফনি তক্কে হেরে যাবেন। কারন আফনি আমাক এমুন কুনু হাদিস দিকাইতে ফাইরবেন না, যিকানে বলা আচে, নবিজি আরুবি বাশা সারা আর অন্য কুনু বাশা জাইনতেন। তা অলে ফরে একন কি দারাল? যেহুতু একুসে পেব্রুয়ারি সেস, অতএব আমারা আবার আমাগের ফ্রিয় আরুবি বাশায় ফিরি যাইব। আরুবি বাশার গুন গান গাইব।

১৪.
কেমেরা একটা নাস্তেকি জন্ত্র। ফ্রয়ুজন চাড়া কেমেরায় ফডু তুলা ফাফ। অতচ আমাগের মজ্জিদ এর মুয়াজ্জিম মজ্জিদে কেমেরা লাগাইছে। তাও আবার মুশন কেমেরা। নমাজ ফরতে দারাইলে মুনে হয় সুটিং এ দারাইছি। মজ্জিদের বিত্রে এমুন নাস্তেকি জন্ত্র ফ্রবেশ করানির লাই মুয়াজ্জিম এর কি সাস্তি হবে, বলেন আফনারা?

১৫.
কুরান মজ্জিদ বিসসের একমাত্র বিজ্ঞান ময় কিতাব। পিতিবির এমুন কুনু বিগগান, কলা, সংস্কিতি নাই, যার কতা কুরানে উল্লেক নাই। পিতিবির সব কিসু একমাত্র কুরান বেতিত অন্য কুনু কিত্তাবে লেকা নাই। কুরান যেহেতু একমাত্র বিগগানের বই, সেহেতু কুরানের হাফিজ বা যারা কুরান সিক্কা করেসে, তারা এক এক জন বিসসের বড় বড় বিগগানি। মেডিকেলে চাইন্স, মহাকাস চাইন্স, রসায়ন চাইন্স, জিব বিগগান, উদবিত বিগগান সহ এমুন কুনু বিগগান নাই, যা তারা জানে না। অতস সরকার তাদেরকে কুনু বিগগানিক সাকরি দেয় না। দেসের বর বর বিগগানাগার বা গবেসনাগারে তাদেরখে নিয়ুগ দিলে দেস আজিয়া কত আগাই তাইকত, তা আর বলা লাগে না। আজিয়া আমাদের এইসব হাফেজ বিজ্ঞানিরা সুদু বারি বারি মিলাদ ফড়ানু আর রমজানে তেরাবি ফড়ানু সারা আর কুনু কাম ফায় না। তাদের ফকেটের অবস্তা এই অল্ফ সিক্কিত কুদরত আলির সেয়েও অদিক কারাফ। তাই দেসের সরকার ও বিগগ জনের কাসে আমাগের অনুরুদ, আমাদের এই সব হাফেজ বিগগানি বাইদের কে দেসের ফ্রতিটি মেডিকেল, বিসসবিদ্যালয়, কলেজ এর গবেসনাগারে নিয়ুগ দেয়া হুক, তাহলে দেকবেন, আগামি ৫০ বসরে দেস ফুরা জান্নাত হই গিসে। আমিন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন