১৬ ফেব্রুয়ারী, ২০১৭

কুদরতিক্রিয়া - ০৩

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

৭.
হিজরত করি ডাকা সহর আসার ফরে আমাগের শেক হাসিনা বুর ইচলামের প্রতি বালবাসা দেকি আঁই তব্দা কাই জাই। দেসের সবসেয়ে বরো ইন্টানেসনাল এয়ারফুটের নামকরন তিনি করেসেন একজন জায়নামাজ বিগগানির নামে। জায়নামাজ বিগগানি হয়রত শাহজালাল (রাঃ) বাবা হিজরত কালে সিলেডের সুরমা নদি জায়নামাজে করি ফারি দিয়েসিলেন। এই গডনা লিয়ে একডা গান আচে - "বাবায় সুরমা নদি ফারি দিলো জায়নামাজে চড়ি।" তিনিই একমাত্র বিগগানি, যিনি বিনা ইঞ্জিলে জায়নামাজরে বাতাসে বাসাই সুরমা নদি ফারি দিয়াসিলেন। 

আজকে এই যে আকাসে এত এত বিমান, হেলিকফটার, ডুরন ঊড়ে, সবই ত বাবা জায়নামাজ বিগগানির অবদান। তার বাতাসে উড়া নকল করিই ত আজিয়া সবাই আকাসে উড়ে। আমাগের ইচলাম-বান্দব সরকার এত বরো একজন বিগনানির অবদানকে সিক্রিতি দেওয়ায় আমরা মুচল্মানরা দন্য। সারা বিশস আজ আমাগের বিগগানি বাবার অবদান জাইনতে ফারবে। পিতিবিতে আমাগের এই মুচলমান জায়নামাজ বিগগানি চাড়া আর কেউ কি ফেরেসিল ইঞ্জিল চাড়া জায়নামাজ আকাসে উড়াইতে? বলেন আফনারা? 

৮.
নাস্তেক জুতা-চুর মজিদ মিয়ায় আমারে এডাম টিজিং করেছে। আমারে হুনাইয়া হুনাইয়া কয়, "হুজুরের দাড়ি আর আমার ছাগলের দাড়ি সেইম।"
এহন আই কি কইত্তাম? ছাগলের দাড়ি শেইভ করি ফালাই দিয়ুম? নাকি আমার দাড়ি শেইভ করি দিয়ুম?

৯.
জাবেদ সাসারে লই আর ফারি না। লেকাপরা কিসু জানে না, অতস তাবিজের দুকান কুলি রাকসে। কুরানের একটা সুরারে ফডুকপি কইরা সাসায় ১০০০ কপি বানায়। হেরপর এই একহাজার কপিরে এক হাজার তাবিজের বাক্সের বিত্রে বইরা এক হাজার তাবিজ বানায়। এইডা মুচল্মানদের জন্য। আবার হিন্দুদের জইন্য গিতা ফডুকপি করে। একন এক কাস্টমারে তাবিজ নিয়া রেজাল না ফাইয়া সাসার কাসে আইয়া সাদারে দউরানি দিসে। 

একন আফনারাই বলেন সুরা ফডুকপি কইল্লে কি তাবিজে কাম দিব? কুন সুরার অর্ত কি, কুন সুরার নাম কি - সাসায় কিসুই জানে না। কালি কুরান সরিফ ফডুকপি করে। এইরম ফডুকপি তাবিজে যুদি কাম কইত্ত, তাইলে ত আমিও কবিরাজ হই যাইতাম।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন