৩১ মার্চ, ২০১৭

কুদরতিক্রিয়া - ১৪

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

৩৪.
মনে করুন, এই মুহুরতে ফক্রিত জিহাদের ডাক আইসল। আফনে একজন ফক্রিত মুচলিম হিসাবে জিহাদে যুগ দিলেন। কারন জিহাদ করা ফরজ। তকন যুদি বাংলাদের ফুলিস আফনাকে জংগি বলি দরি জেলে সালান করে, তকন কি কইরবেন আফনে? এরফর আরো যুদি দেকেন আফনার আসেফাসের মানুস বা বন্দু বান্দব আফনাকে গিন্না কইত্তেসে বা বইলতেসে, আফনি ফক্রিত মুসলিম না, তকন কেমন লাগবে আফনের?

৩৫.
একডি সজ সড়ল ফ্রস্ন: আইসসা, আমাগের নবির দেসের বরো বরো আরব রা দারি রাকে না কেনু, টুফি ফরে না কেনু? তারা কি কুরান-হাদিম ফরে না। কুরান-হাদিচ ত তাদের নিজ মাতরি বাসায় ই রসিত, কুরান হাদিচ ত তারা আমাদের সেয়ে বেসি বুজার কতা, তাই না কি? 


সবির এই লুকডা দারি না রাকি মুচ রাইকসে কেনু? মুচ রাকা ত হারাম। তাদের দেসেত ইচলামি সাসন কায়েম আসে, তারফরেও তারা কেনু নবির সামাইন্য সুন্নত দারি ডা রাকে না? "আমেরিকার সরযন্ত্র" এইডা বলি কেউ আবার উত্তর দিয়েন না। কুদরত আলি সরল মানুস, তাই এই সহজ ফ্রশ্ন ডা কইল্লাম। সহজ উত্তর সাই।

৩৬.
এক কারাপের কারাপে কয়, বাংলাদেশের ভুত মানেই নিকি আরব দেসের জীন। আমি বইল্লাম, বাংলাদেশের ভুত বইলতে কিসু নাই, সবই রুফকতার গপ্প। তারফর কারাপ ডায় কয়, তাইলে জীন বইলতে ও কিসু নাই, সবই আরব্য রুফকতার গপ্পো। আমি বইল্লাম, দিমু লাত্তি। হেতি কয়, হুজুর আফনে যুদি হারা জীবন সাদনা কইরা আমারে এক্কান জিন দেকাইতে ফারেন, কুদার কসম আমি হারা জিবন আফনের গুলামি করুম। ফাইরবেন নি দিকাইতে? আমি বইল্লাম, যা, বাগ একান তেকে! জিন চুকে দিকা যায় না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন