৮ মার্চ, ২০১৭

কুদরতিক্রিয়া - ০৮

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি

২২.
আল্লার রহমতে আজিয়া আমরা বগলফুর বাসি 'পেরাসিটামল সাজিদ' কিতাব কানা আতে ফেলাম। কিতাব কানা আতে ফাওয়ার জইন্ন আমাফের বগলফুর মাদেসার সাত্ররা দির্গ শাত দিন অফেক্কা কইচ্ছে। আমরা শহজ শরল মাদেসার সাত্ররা জানি, কুরান বিগগান ময় কিতাব। এই কিতাব ফিতিবির সেস্ট কিতাব। আমগের নবিজি ফিতিবির সেস্ট মানুশ। এই সিক্কা লই আমরা বরো অই। তারফর যকন পেসবুক সালানি সিকি, তকন আমাগের সামনে এসে যায় নতুন এক ফরিক্কা। এই ফরিক্কার নাম নাস্তেকি ফরিক্কা। 

পেসবুকে নাস্তেকরা বিবিন্ন বিবরান্তি মুলক কতা বারতা লিকি আমাগের ইমান লই টানাটানি সুরু করি দেয়। আমগের সামনে আজির করে নতুন নতুন কতা। যা সুনাও আমাগের জইন্ন ফাফ। কয়, নবিজি নিকি বুয়া, কুরান নিকি নবিজি আর তার সংগি সাতিদের মুকের রসনা! নাউজুবেল্লা! এই সব সুনি দিগম্বর অই যাই আমরা মাদেসা সাত্ররা। উফায় কুজতে তাকি নাস্তেকদের সায়েস্তা করার। কুরান হাদিস কুজে বিবিন্ন তত্য আজির করি, কিন্তু নাস্তেকদের গিয়ানের কাসে মাইর কাই যায় আমাগের তত্য। কাগজে কলমে নাস্তেক দের ফরাস্ত কইত্তে না ফারি, তকন দিগম্বর অই নাস্তেকদের উফর সাফাতি নাজিল করি মুরা। 

তারফরেও নাস্তেকরা তামে না, নতুন করি আরু তত্য লই আজির অয় আমাগের সামনে। নাস্তেকদের কাসে বারবার এমুন ফরাজয় দেকি দেকি কেলান্ত হই গেসি আমি। কি করা যায় কি করা যায় বাইবতে তাকি। এমুন সুময় গত ফেবরুরারি মাসে কিতাব মেলায় আসা আলুরন সিস্টিকারি এক বই এর নাম সুনি আমি, নাম - ফেরাসিটামল সাজিদ। জাইনতে ফারি, এই বই এর মইদ্দে নাস্তেক দের সুমস্ত বিসসাস বেংগে চুরে দেয়া অইসে। 

তাই বরো হুজুরের লগে ফরামর্স করি, এই বই আমাগের মাদেসায় কিবাবে ফাট্য করা যায়। ফস্তাব সুনি রাজি অই যান বরো হুজুর। বরো হুজুরের ফরামর্সে গঞ্জের কিতাব কানায় সুমস্ত বগলফুর বাসির জইন্ন ফেরাসিটামল সাজিদ এর অডার দেই। কিতাবওয়ালা শাতদিন এর সুময় নেয় কিতাব ঢাকা তেকে আনাই দেওয়ার জইন্ন। শাতদিন ফর আজিয়া আমাগের বগলফুর বাসির জইন্ন এক মহা আনন্দের দিন। কিতাব এসে গঞ্জে ফঊসাইসে - এই কবর সুনি আমরা সকলেই সুটে যাই কিতাবয়ালয়ে। দির্ঘ এক লাইন ফড়ি যায় কিতাবকানার সামনে। ফ্রায় একগন্টা লাইনে কারাই তাকি আমি আমার কিতাবকানা আতে ফাই। 

সকসকে ফেরাসিটামল সাজিদ হাতে ফাওয়ার ফর আজিয়া দিলে কি আনন্দ, তা বুলে বুজাতে ফাইরব না। মুনেমুনে বাবি, যাক এইবার নাস্তেকদের দাত বাংগা জবাব দেয়া যাবে। এর আগেও নাস্তেকদের দাত বাংগা জবাব দিতাম আমি, কিন্তু ফর্যাফত তত্য আর হাতের কাসে লিংক এর অবাবে মাইর কাই যাইত আমার জবাব গুলি। নাস্তেকরা আসাআসি কইত্ত আমার লেকা লই। কইত হুজুর আফনের কুরান হাদিসের বেপারেন্স গুলা সেই ফুরান আমলের, আদুনিক যুঘের সাতে এই গুলা মিল কায় না। 

কিন্তু ফেরাসিটামল সাজিদ হাতে ফাওয়ার ফর বাইবতেসি, একন ত নাস্তেকরা আর বইলতে ফাইরবে না আমার রেপারেন্স গুলা ফুরান আমলের। হিহিহি। ফেরাসিটামল সাজিদ কিতাব কানা সম্ফুন্ন নতুন নতুন বিগগানের তত্য দি সাজানু, যা নাস্তেকদের দাত বাংগি দিতে আমার কাজে লাইগবে। আলহামদুলিল্লাহ। আর ববিস্যতে ফেরাসিটামল সাজিদ বই কানা আমাগের কওমি মাদেসায় স্তায়ি বাবে ফাট্য করা যায় কি না, এই বেফারে বরো হুজুর দেসের সুমস্ত কওমি মাদেসার হুজুরদের সাতে আলুসনা কইরবেন। সবাই দুয়া কইরবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন