২ এপ্রিল, ২০১৭

ওয়াশিকুর বাবু: অ-বিষ-শ্বাসী ধর্মবিদ-দেশী (একটি ধর্মকারী ইবুক)


এতো অল্প বয়সেই পরিপক্ক স্বচ্ছ চিন্তা, স্পষ্ট শাণিত যুক্তি ও বুদ্ধিদীপ্ত প্রকাশভঙ্গির মাধ্যমে নিজের জাত চেনাতে পেরেছিলেন তিনি। তাঁর লেখা তাঁকে করে তুলেছিল অন্যদের চেয়ে আলাদা, স্বতন্ত্র। এমনকি মহানবীর মহান বীর অনুসারীরাও বুঝে গিয়েছিল, এই ছেলের ভেতরে আগুন আছে, যা ইছলামের আরোপিত মেকি সৌন্দর্য ঝলসে দিয়ে প্রকৃত কদর্য রূপটি প্রকাশ করতে শুরু করেছে।

যুক্তি-বুদ্ধি দিয়ে মোকাবিলার সামর্থ্য ও ক্ষমতা ইছলামীদের নেই। ক্ষুরধার যুক্তির কাপুরুষোচিত উত্তর ধারালো চাপাতির মাধ্যমে দিয়ে তারা অভ্যস্ত। আর সেটাই তারা করেছে দু'বছর আগে এই দিনে। যদিও দুই হত্যাকারী ধরা পড়েছে ঘটনাস্থলেই, তবু এই এক বছরে বিচারকার্যের কোনও অগ্রগতি হয়েছে বলে খবর পাওয়া যায়নি। এর একমাত্র কারণ - কর্তৃপক্ষের সদিচ্ছার অভাব। মদিনা সনদ অনুযায়ী পরিচালিত দেশের সরকারটি এখন দেশজুড়ে মসজিদ-মাদ্রাসার প্রসারে (পড়ুন, ইছলামী উগ্রবাদের প্রসারে) অন্তপ্রাণ, হেফাজতলেহন ও মোল্লাতোষণকে তা গ্রহণ করেছে রাষ্ট্রীয় নীতি হিসেবে। 

ধর্মকারীতে ওয়াশিকুর বাবুর লেখা পোস্টের সংখ্যা শতাধিক। তিনি লিখতেন দু'টি ছদ্মনামে - "অ বিষ শ্বাসী" ও "ধর্মবিদ দেশী"। এই ইবুকে সংকলিত করা হয়েছে সব ক'টিই। তাঁর "ফাল দিয়া ওঠা কথা" ও "নাস্তিকদের কটূক্তির দাঁতভাঙা জবাব" নামের সিরিজ দুটো এবং স্বতন্ত্রভাবে প্রকাশিত লেখাগুলো অন্তর্ভুক্ত করা হয়েছে এই ইবুকে। এবং তা নির্মাণের সর্বময় কৃতিত্ব নরসুন্দর মানুষ-এর, যিনি আমার অপরিমেয় অন্যায় আব্দারগুলোও যে কীভাবে সহাস্য সহ্য করেন, তা আল্যাও জানে বলে মনে হয় না।

ফরম্যাট: পিডিএফ
সাইজ: ১.৩ মেগাবাইট
ডাউনলোড লিংক (গুগল ড্রাইভ): https://goo.gl/kkt2tZ
ডাউনলোড লিংক (ড্রপবক্স): https://goo.gl/CZ1irx

(অনলাইনে লভ্য সমস্ত বাংলা কুফরী কিতাব এক জায়গায়এই ঠিকানায়)

অনলাইনে পাঠযোগ্য ভার্শনও এমবেড করা হলো নিচে:

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন